ব্রেকিং

সিরাজগঞ্জে বিশ্ব রেড ক্রিসেন্ট দিবস পালন

| বৃহস্পতিবার, ০৯ মে ২০১৯

সিরাজগঞ্জে বিশ্ব রেড ক্রিসেন্ট দিবস পালন

মিলন সেখ, সিরাজগঞ্জ জেলা প্রতিনিধি  ঃ 
রেড ক্রস ও বিশ্ব রেড ক্রিসেন্ট দিবস উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার সকালে রেড ক্রিসেন্ট সিরাজগঞ্জ জেলা ইউনিটের আয়োজনে শহরের  মুজিব সড়ক চৌরাস্তাস্থ নিজস্ব কার্যালয় থেকে একটি বর্ণাঢ্য র‌্যালী বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে কার্যালয়ে এসে শেষ হয়।

পরে রেড ক্রিসেন্ট সিরাজগঞ্জ জেলা ইউনিটের কার্যালয়ের সামনে সিরাজগঞ্জ ইউনিট এর সহ-সভাপতি আলহাজ্ব মোস্তফা কামাল খান, সেক্রেটারী বীর মুক্তিযোদ্ধা কে, এম হোসেন আলী হাসান, সিরাজগঞ্জ সদর উপজেলা চেয়ারম্যান মোহাম্মদ রিয়াজ উদ্দিন প্রমুখ।
 এসময় উপস্থিত ছিলেন, বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি সদস্য আলহাজ্ব মো: বেলাল হোসেন, আজীবন সদস্য এমএ আব্দুল হালিম, আব্দুল কুদ্দুস, বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি সিরাজগঞ্জ ইউনিট এর কর্মকর্তা তাজ উদ্দিন, মো: রবিউল ইসলাম।

এছাড়াও অন্যান্যদের মধ্যে উপস্থিত বাংলাদেশ যুব রেড ক্রিসেন্ট সোসাইটি সিরাজগঞ্জ ইউনিট এর সদস্য ও রেড ক্রিসেন্ট সোসাইটি সিরাজগঞ্জ ইউনিট স্বেচ্ছাসেবকগণসহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ উপস্থিত ছিলেন। উল্লেখ্য, ৮ মে রেড ক্রস ও রেড ক্রিসেন্ট দিবস পালিত হয় বিশ্বজুড়ে। যুদ্ধে আহতদের সেবার মহানব্রত নিয়ে ১৮৬৩ সালের এ দিনে রেড ক্রস নামে সেবামূলক প্রতিষ্ঠান গড়ে তোলেন জেনেভায় জন্মগ্রহণকারী হেনরি ডুন্যান্ট।

বিশ্বের মুসলিম দেশগুলোতে পরে তা রেড ক্রিসেন্ট নামেও পরিচিতি পায়। বিশ্বব্যাপী প্রতিবছর ৮ মে রেড ক্রস/রেড ক্রিসেন্ট দিবস হিসেবে পালিত হয়ে আসছে। বিশ্বের অন্যান্য দেশের মতো বাংলাদেশেও নানা কর্মসূচির মধ্য দিয়ে দিবসটি পালন করা হচ্ছে।

Comments

comments

আপনার পছন্দের এলাকার খবর জানতে...

আর্কাইভ