ব্রেকিং

মুক্তিযোদ্ধা ভাতা দেওয়া হবে অনলাইনে: মন্ত্রী

| বুধবার, ০৮ মে ২০১৯

মুক্তিযোদ্ধা ভাতা দেওয়া হবে অনলাইনে: মন্ত্রী

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ. ক. ম মোজাম্মেল হক বলেছেন, আগামী অর্থবছর থেকে বীর মুক্তিযোদ্ধাগণের সম্মানী ভাতা অনলাইনে দেওয়া হবে। এজন্য শিগগির মুক্তিযোদ্ধাদের ডিজিটাল কার্ড প্রদান করবে সরকার।

বুধবার পরিবহন পুল ভবনের কাছে সচিবালয় লিংক রোডে সপ্তাহব্যাপী সেবা সপ্তাহের উদ্বোধনের সময় বর্ণাঢ্য র‌্যালিপূর্ব সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী বলেন, মুক্তিযোদ্ধাদের সম্মানী ভাতা সরাসরি তাদের নিজ নিজ ব্যাংক হিসেবে জমা প্রদানের লক্ষ্যে কাজ করছে সরকার। বর্তমান সরকার পুরো দেশকে ডিজিটাল করার লক্ষ্যে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। তারই অংশ হিসেবে বীর মুক্তিযোদ্ধাদের সেবা সহজে ও ঝামেলামুক্তভাবে প্রদানের লক্ষ্যে কাজ করছে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়।

মন্ত্রী বলেন, ৮ মে থেকে ১৪ মে পর্যন্ত মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ে সেবা সপ্তাহ-২০১৯ পালন করা হবে। সেবা সপ্তাহে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয় ও এর অধীনস্থ সকল দফতর সংস্থার মাধ্যমে সেবা প্রত্যাশীদের বিশেষ ব্যবস্থায় সেবা প্রদান করা হবে।

তিনি বলেন, শিগগির বীর মুক্তিযোদ্ধাদের ডিজিটাল সনদ ও পরিচয়পত্র প্রদানের লক্ষ্যে কাজ করছে মন্ত্রণালয়। এছাড়া বিনামূল্যে অসুস্থ বীর মুক্তিযোদ্ধাদের চিকিৎসাসেবা প্রদান করবে সরকার। বিষয়টি সকল মুক্তিযোদ্ধাদের জানানোর জন্য সকলের প্রতি আহ্বান জানান তিনি।

মুক্তিযুদ্ধের চেতনায় দেশ গড়ার মহান ব্রত নিয়ে বর্তমান সরকার কাজ করছে। এ লক্ষ্যে দল, মত, জাতি, ধর্ম, বর্ণ নির্বিশেষে সবাইকে একযোগে কাজ করার কথা বলেন মোজাম্মেল হক।

উদ্বোধনী র‌্যালি সচিবালয় লিংকরোড থেকে শুরু হয়ে জিপিও মোড় হয়ে আবার মন্ত্রণালয়ের সামনে এসে শেষ হয়। র‌্যালিতে বীর মুক্তিযোদ্ধা, সরকারি কর্মচারী ও গণমাধ্যমকর্মীরা অংশগ্রহণ করেন।

র‌্যালি উত্তর সমাবেশে সমাপনী বক্তব্যে মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব এস. এম. আরিফুর রহমান উপস্থিত সকলকে ধন্যবাদ জানান। সেবা সপ্তাহে সেবা গ্রহণের জন্য তিনি সেবা প্রত্যাশীদের আহ্বান জানান। এসময় সেবা প্রত্যাশীদের সহজে সেবা প্রদানের জন্য সংশ্নিষ্টদের নির্দেশ দেন তিনি।

Comments

comments

আপনার পছন্দের এলাকার খবর জানতে...

আর্কাইভ